Sunday, July 25, 2010

কেন পালাই শহর থেকে শহুরে জীবন থেকে।



শহুরে এই যান্ত্রিক জীবন আমি প্রায়ই বড্ড ক্লান্ত হয়ে পড়িসত্য বলতে প্রতি মুহূতেই সুযোগ খুঁজি এই শহর থেকে পালাতেকিছু করতে চাই, কিছু হবে আর অসংখ্য স্বপ্নপূরণ করার একটা পথ বের করতে চাই এই শহর থেকেআর তাই ইচ্ছার বিরুদ্ধে রোবোটিক্স জীবন যাপন করতে হয় এ শহরে

জীবনের শুরুটা আমার ছোট এক শহরেশহরের প্রায় প্রতিটি মানুষই সবাই সবাইকে চিনেএরকম একটা প্রাণবন্ত শহর ছেড়ে নিতান্ত বাধ্য হয়েই আমি আপনাদের এই শহুরে জীবনের স্বাদ নিতে আসি

তবে বার বার মুক্তি পাবার তাগিদে একটা উপায় আমি খুঁজে পাইএকদিন এক সন্ধ্যায় একটা স্লিপিং ব্যাগ কিনি আর গিফট পাওয়া ছোট একটা তাবু সঙ্গে নিয়ে বের হয়ে পড়িএ জীবনের অন্যরকম স্বাদ

আর এখন যখনি একটু সময় পাই, আমি ছুটে যাইমুক্তি পাবার ইচ্ছা"য় দেশের বিভিন্ন গ্রামে-গঞ্জেআমার ব্যাগ, তাবু আর আমি এই তিনের সমন্বয়ে সত্যি প্রায়ই এক অবিশ্বাস রকম মুক্তির স্বাদ পাই

এত কিছুর মাঝেও স্বপ্ন দেখি সুযোগ পেলে আমি আবার ফিরে যাব আমার শহরেআপনার মত এত গুছিয়ে আমার ক্লান্তির কথা কাউ বলতে পারি না, বলতে পারি না আমার স্বপ্ন কিংবা হতাশার কথাতারপরও চেষ্টা করলাম " এই যান্ত্রিক শহর থেকে নিজেকে খানিকটা মুক্তির দেওয়ার পথটা জানানোর

সময় থাকলে একবার ঘর থেকে পালাতে পারেন এ অন্যরকম এক স্বাদতবে স্থায়ী অভ্যাস যেন না হয়
শুভ কামনা

No comments:

Post a Comment